Monday 8 June 2020

আপনি যদি সাইকেল চালিয়ে অফিসে যান, তবে অ্যাক্সিডেন্ট হলে দায় আমার নয়, বললেন মমতা

Mamata Banerjee
   
     Source - hindustantimes.com

ট্রেনের বদলে সাইকেল। অফিসে যাওয়ার সমস্যার সুরাহা করতে সোমবার নবান্নে বসে এমনই পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে জানিয়ে দিলেন, সাইকেল নিয়ে রাস্তায় নেমে দুর্ঘটনা দায় থাকবে সাইকেল চালকেরই।

এদিন মমতা বলেন, ‘আমরা হাজার পাঁচেক সরকারি বাস চালাচ্ছি। তার সঙ্গে বেসরকারি বাস চলছে, ট্যাক্সি অটোও চলছে। তবু মেট্রো রেল ও ট্রেন না চলায় অনেকের সমস্যা হচ্ছে তাই আমরা কলকাতা পুলিশকে বলেছি, কলকাতায় কোন কোন রাস্তায় সাইকেল চালানো যেতে পারে তার তালিকা তৈরি করতে। কোন কোন রাস্তায় গেলে অ্যাক্সিডেন্ট হবে না।

আরও পড়ুন - ‘ভ্যাকসিন তৈরি, শুধু...’, চাপের মুখে ট্রাম্প-বার্তা


এর পর মুখ্যমন্ত্রী বলেন, ‘অ্যাক্সিডেন্ট হওয়ার গ্যারান্টি তো আমি দিতে পারি না। যে চালাবে তাকে নিতে হবে। সবাইকেই নিতে হবে। বিদেশে সাইকেল চালানোর জন্য রাস্তায় আলাদা জায়গা রয়েছে। কিন্তু আমাদের দেশে তা নেই। তাই ছোট ও মাঝারি রাস্তায় কীভাবে সাইকেল চালাতে দেওয়া যায় তা ভেবে দেখতে বলা হয়েছে।’



মমতা মনে করিয়েছেন, ‘জীবন সব থেকে গুরুত্বপূর্ণ। একটু অফিসে যেতে দেরি হলে মহাভারত অশুদ্ধ হবে না। কিন্তু একটা জীবন অকালে শেষ হয়ে গেলে অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।‘

আরও পড়ুন - উম্পুনে বাংলায় ক্ষতি প্রায় ১ লক্ষ আড়াই হাজার কোটি, কেন্দ্রীয় দলকে রিপোর্ট নবান্নের


বলে রাখি, সোমবার থেকে পশ্চিমবঙ্গে খুলে গিয়েছে সমস্ত-অফিস কাছারি। ট্রেন বন্ধ থাকায় অফিসে পৌঁছতে নাভিশ্বাস উঠেছে অনেকেরই। পথে শিকেয় উঠেছে সোশ্যাল ডিসট্যান্সিং। পথে যাঁরা বেরিয়েছেন তাঁদের অভিযোগ, ট্রেন তো বন্ধ, তার ওপর পর্যাপ্ত বাস নেই।


Disqus Comments