Sunday 6 September 2020

IPL 2020 - র সম্পূর্ণ সময়সূচি প্রকাশিত হল

 

IPL-202
IPL-2020

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে পিছিয়ে গিয়েছিল ক্রীড়াদুনিয়ার প্রতিটি লিগ। পিছিয়ে গিয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও। অবশেষে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল হবে বলে ঠিক হয়।


কিন্তু প্রতিটি দল দুবাই পৌছে অনুশীলন শুরু করে দিলেও নির্ধারণ করা ছিল ম্যাচের সূচি। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় কয়েকদিন আগে বলেছিলেন খুব তাড়াতাড়িই ম্যাচের সূচি প্রকাশিত হবে। আজ সেই ম্যাচের সূচি এবং ভেন্যু প্রকাশিত হয় আইপিএল এর তরফে।



১৯ তারিখ আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে রোহিত শর্মার নেতৃত্বধীন গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। তার পরের রবিবার দুবাইতে দ্বিতীয় ম্যাচ দিল্লি ক্যাপিটালস বনাম কিংস ইলেভেন পাঞ্জাব।



করোনা আবহে বদলে গিয়েছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। যার প্রভাব পড়েছে খেলার মাঠেও। নির্ধারিত সময়ে অনুষ্ঠিত করা যায়নি আইপিএল। ভারের মাটিতেও তা অনুষ্ঠিত হচ্ছে না। সুদূর আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হবে চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এর আগে ২০১৪ সালেও ওই দেশে আইপিএল হয়েছিল। তবে তা হয়েছিল লোকসভা নির্বাচনের কারণে।


২০০৮ সালের এপ্রিল মাস থেকে শুরু হয়েছিল বিশ্বের সর্বাপেক্ষা জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট আইপিল। সেই শুরু ম্যচটি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং বেঙ্গালুরুর মধ্যে। কর্ণাটকের রাজধানী শহর বেঙ্গালুরুতে আয়োজন করা হয়েছিল আইপিএল-এর প্রথম ম্যাচের। সেই ম্যাচের প্রথম বলটি খেলেছিলেন বাঙালির ক্রিকেট আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়। বল ছুঁড়েছিলেন জাহির খান।




Disqus Comments